ব্রেকিং নিউস

যাকে ব্লক করতে পারবেন না ফেসবুক থেকে একথায় অসম্ভব


ফেসবুকের নিয়মিত ব্যবহারকারীদের মধ্যে ‘ব্লক’ শব্দটি তেমন অপরিচিত হওয়ার কথা নয়। অন্যের আপত্তিকর টিউমেন্ট বা টিউনকারীকে অনেকেই ব্লক করে দেন। এটি ফেসবুকে ব্যক্তিস্বাধীনতারই অংশ।
ফেসবুকে কেউ বাজে টিউমেন্ট করেছে বা কারো টিউন ভালো লাগছে না। করে দিলাম ব্লক। ওই ব্যক্তিকে নিয়ে আর কোনো মাথাব্যথা নেই। সবার জন্য এই নিয়ম প্রযোজ্য হলেও ফেসবুকে এমন একজন আছেন যাকে কেউ ব্লক করতে পারবে না। কেউ বলতে কেউই না (ব্লক করা একবারে অসম্ভব)।

এখন আপনার মনে নিশ্চয় প্রশ্ন জাগছে কে সেই ব্যক্তি যাকে কেউ ব্লক করতে পারবে না ?

আর কেউ নন তিনি হলেন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতামার্ক জাকারবার্গ

can you block someone on facebook chat

জাকারবার্গের ফেসবুক পেজে যেয়ে ব্লক করার চেষ্টা করলে লেখা আসে, এই প্রোফাইল এখন ব্লক করা সম্ভব নয় (This profile can’t be blocked for now)। তবে জাকারবার্গের ফেসবুক প্রোফাইল ব্লক করার তেমন কোনো কারণও নেই। কারণ জনসচেতনতা, প্রচারণামূলক কাজ এবং ব্যক্তিগত ও পারিবারিক তথ্য দিয়েই টিউন করেন জাকারবার্গ। তবে নিজে একবার ফেসবুক সহপ্রতিষ্ঠাতার প্রোফাইল ব্লকের চেষ্টা করে দেখতে পারেন। মার্ক জাকারবার্গের ফেসবুক প্রোফাইল ঠিকানা ।

ব্যক্তিগত তথ্য (না পড়লে ও চলবে)
আপনারা অনেকে ভাবছেন আমি ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে কেন ব্লক করতে চেষ্টা করলাম। আসলে ভাই আমার না অই সব বড় বড় প্রতিষ্ঠার ব্যক্তিবর্গদের ব্লক করতে ভাল লাগে। তাই করি আর কি। আমার ব্লক লিস্টে তো অই সব বড় বড় প্রতিষ্ঠার অনেক ব্যক্তিবর্গদের নাম আছে যা বলা যাবে না। আর ব্লকের বিষয়ে আমাকে অনুসরণ না করলেও চলবে।

শেষ কথা

টিউনটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আমাকে টিউমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। কারন আপনাদের যেকোন মতামত আমাকে সংশোধিত হতে এবং আরো ভালো মানের টিউন করতে উৎসাহিত করবে।

No comments