ব্রেকিং নিউস

ওয়ানডে অভিষেকের জার্সিকে স্মরণীয় করে রাখলেন মুস্তাফিজ



১৮ জুন ২০১৫। বাংলাদেশের কাটার মাস্টার হিসেবে আবিস্কৃত হন মুস্তাফিজুর রহমান। সেদিন ভারতের বিপক্ষে তিন ওয়ানডের প্রথম ম্যাচে অভিষেক হয় ২০ বছরের এই বাঁ হাতি মিডিয়াম পেসারের। অভিষেকেই সবাইকে চমকে দেন মুস্তাফিজ। ৯.২ ওভারে ৫০ রানে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েন। তার ওই পারফরম্যান্সে ভারতকে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ৭৯ রানে হারিয়ে দেয় বাংলাদেশ।
নায়ক অবশ্যই অভিষিক্ত মুস্তাফিজুর। রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, সুরেশ রাইনা, রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের উইকেট তুলে নেন মুস্তাফিজ। ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে সেরা খেলোয়াড়ের পুরস্কারটিও ওঠে তার হাতে। সিরিজের সেরা খেরোয়াড় হয়েছেন পরে।
ওই সিরিজে রেকর্ডের পর রেকর্ড গড়েছেন মুস্তাফিজ। কিন্তু অভিষেকের ব্যাপারটিই আলাদা। সারাজীবন মনে রাখার মতো দিন। আর যেমন পারফরম্যান্সে মুস্তাফিজ ওই ম্যাচকে স্মরনীয় করে রেখেছেন, তা লেখা থাকবে ইতিহাসের পাতায়। ওই দিনটির সবকিছুই তাই মুস্তাফিজের জন্য ভিন্ন রকমের। আলাদা আনন্দের। সেদিন যে জার্সিটি প্রথমবারের মতো পেয়েছিলেন, সেটাও তো দারুণ বিশেষ। আর বিশেষ ওই জার্সিটিকে ফ্রেমে বাধিয়ে ফেললেন মুস্তাফিজ। চোখের সামনে প্রেরণা হয়ে থাকবে ওই জার্সিটি।

No comments