ব্রেকিং নিউস

কীভাবে বুঝবেন ছেলেটি বিয়েতে আগ্রহী, নাকি শুধুই প্রেমে ?



প্রেমের সম্পর্কে জড়ানোর সময় প্রত্যেকেই ভাবেন তাদের সম্পর্কটিতে আসবে সুখের একটি পরিনতি। একটি সঠিক এবং ভালো প্রেমের সম্পর্ক শেষ পর্যন্ত বিয়ে অবধি গড়ায়। কিন্তু সব ভালোবাসার সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াতে পারে না। এর মধ্যে হতে পারে দুজন দুজনকে বুঝতে পারার সমস্যা, পারিবারিক বা সামাজিক নানা ঝামেলা ইত্যাদি। কিন্তু সব চাইতে কষ্টের যে ব্যাপারটি ঘটে তা হলো একপক্ষের ধোঁকা।
অনেক সময়েই দেখা যায় একটি ছেলে একটি মেয়েকে শুধুমাত্র প্রেমিকা রূপে পছন্দ করেন, কিন্তু তাকে বিয়ে করতে চান না। সত্যি বলতে কি, ছেলেরা প্রেমিকা হিসেবে যে ধরণের মেয়ে খুঁজে থাকেন, বিয়ে করার জন্য তেমন মেয়ে চান না। ফলে মেয়েরা অনেক সময় নিজের প্রেমিককে বিয়ে করতে চাইলেও তার প্রেমিকটি পিছিয়ে আসেন। তখন মেয়েটি পড়ে যান নানান সমস্যায়। কীভাবে বুঝবেন আপনার প্রেমিক বিয়েতে আগহী নাকি শুধুই প্রেমে? এই পার্থক্য আচার আচরণ এবং কাজের মাধ্যমেই প্রকাশ পায়। দরকার শুধু বুঝে নেয়ার।

কথাবার্তার ধরণ

যিনি আপনার সাথে শুধুমাত্র প্রেমের সম্পর্ক রাখতে চাইবেন তিনি কখনোই ভবিষ্যতের কথা বলতে চাইবেন না। বললেও অনেক ভাসা ভাসা এক ধরণের কথা বলবেন। কোনো ধরণের কমিটমেন্টে যেতে চাইবেন না। তিনি চাইবেন চলতে থাকুক সম্পর্ক, পরে দেখা যাবে কী করা যায়।
অপরপক্ষে যিনি চাইবেন আপনাদের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াক, তিনি আপনাকে নিয়ে ভবিষ্যতের পরিকল্পনা করবেন। নিজে থেকেই কীভাবে কথা এগিয়ে নিয়ে আসা যায় তা চিন্তা করে আপনাকে বলবেন।

ঝগড়ার ধরণ

যে কোনো সম্পর্কে ঝগড়া একটি সাধারণ ব্যাপার। কিন্তু লক্ষণীয় বিষয় হচ্ছে ঝগড়ার ধরণ এবং ঝগড়ার বিষয়বস্তু। যিনি আপনাকে প্রেমিকা হিসেবেই দেখবেন তিনি সব সময় আপনার ওপরে থাকতে চাইবেন। তখন দুজনের ঝগড়া হবে খুব সামান্যতেই। ছোটোখাটো যে কোনো ব্যাপারে। তিনি মেনে নিতে পারবেন না আপনার মুখে মুখে উত্তর দেয়া বা আপনার রাগ।
কিন্তু যিনি আপনাকে বিয়ে করার কথা চিন্তা করবেন তিনি আপনাকে বোঝার চেষ্টা করবেন। তিনি জানতে চাইবেন আপনার রাগের আসল কারণ এবং তিনি আপনার কোনো কথা ধরে নিয়ে বসে থাকবেন না। মোট কথা তিনি মেনে নিতে পারবেন আপনাকে।

আপনার সৌন্দর্য নিয়ে তার চিন্তা

যিনি আপনাকে একজন প্রেমিকা হিসেবে পেতে চাইবেন তিনি আপনার সৌন্দর্যের দিকটা বেশি করে লক্ষ্য রাখবেন। আপনাকে কোন দিন দেখতে ভালো লাগেনি বা আপনার কোন পোশাকে আপনাকে খ্যাত লাগে তাই তার কাছে মুখ্য বিষয় থাকবে। কারণ ছেলেরা প্রেমিকা হিসেবে অনেক স্মার্ট এবং সুন্দরী খুঁজে থাকেন।
যিনি আপনাকে বিয়ে করতে চাইবেন তার কাছে আপনি যেমনই থাকুন না কেন তার মধ্যেই স্নিগ্ধতা খুঁজে পাবেন। আপনি কী চিন্তা করেন সেটা তার কাছে মুখ্য থাকবে। আপনাকে আজকে মোটা বা বাজে দেখাচ্ছে কিনা তা নিয়ে তিনি মোটেই চিন্তিত থাকবেন না।

পরিচিতি পাওয়া

যিনি শুধুমাত্র আপনার প্রেমিক হিসেবেই নিজেকে দেখতে চান তার কাছে আপনার পরিবার, আপনার বন্ধুবান্ধব কোনো কিছুই মুখ্য ব্যাপার নয়। তিনি কারো সাথে পরিচিত হতে চাইবেন না। এমনকি নিজের বন্ধুবান্ধবের সার্কেল এবং পরিবারের সাথে আপনার পরিচয় করাবেন না।
যার চিন্তা আপনাকে নিয়ে সংসার করার তিনি চাইবেন বিয়ের পর আপনি যাতে তার বন্ধুবান্ধব ও পরিবারের সাথে মিলে চলতে পারেন। আর সেজন্যই তিনি আগে থেকেই সকলের সাথে আপনাকে বিনা দ্বিধায় পরিচয় করিয়ে দিতে পারবেন।

আপনার পছন্দ অপছন্দ

প্রেমিক প্রেমিকার মধ্যে সব চাইতে বেশি ঝগড়া হয় নিজেদের পছন্দ অপছন্দ নিয়ে। বিশেষ করে একজন প্রেমিক কখনোই তার প্রেমিকার পছন্দ অপছন্দের কথা মাথায় রাখতে পারেন না যদি না তিনি সম্পর্কের ব্যাপারে সিরিয়াস হন। কথার মাঝে অপ্রাসঙ্গিক কিছু বলে প্রেমিকার কথা শুনতে চান না একেবারেই।
যিনি আপনাকে বিয়ে করতে চাইবেন তিনি সব সময় চাইবেন আপনার পছন্দ অপছন্দের গুরুত্ব দিতে। আপনি কি বলছেন, আপনি কি বলতে চাইছেন তার প্রতি তিনি খুব ভালো নজর রাখবেন।

No comments