ব্রেকিং নিউস

অন্য কোথাও Facebook Account এ লগিন করে লগ আউট করতে ভুলে গেলে যা করবেন


আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি তারা কম বেশি Facebook use করি। কেউ কেউ তো সুধু Facebook use করার জন্য ইন্টারনেট ব্যবহার করে। এই facebook account এ অনেক important & personal জিনিস থাকে । তাই এই facebook account টা জাতে নিরাপদ থাকে এর জন্য অনেক চেষ্টা করি। যাহোক কাজের কথাই আসি।

আজ এই facebook নিয়ে একটা পোস্ট করব। আমরা অনেক সমই সাইবার ক্যাফের কম্পিউটার বা অন্য কারও কম্পিউটারে বা কারো মোবাইল এ facebook লগিন করি কিন্তু আসার সময় বিদ্যুত্ চলে গেছে বা আপনি লগ আউট করতে ভুলে গেছেন বা কারও মোবাইল থেকে ফেসবুক লগইন করেছেন লগআউট করতে ভুলে  গেছেন এমন হয়। আসার পর মনে হয় যে লগ আউট করতে ভুলে গেছেন। এখন যে-কেউ ওই কম্পিউটার বা মোবাইল দিয়ে আপনার ফেসবুক আক্সেস করতে পারবে ।

এমন সমই কি করবেন ……….. এখন আপনি আপনার পিসি বা মোবাইল থেকে আবার facebook লগিন করবেন।

তারপর Account Setting এ গিয়ে Security অপশনে গিয়ে Active Sessions-এ ক্লিক করলে Current Session-এ আপনার চলতি Session এর  তথ্য দেখাবে আর Also Active এ শিরোনামে লগইন সক্রিয় আছে এমন কম্পিউটারের সময়, ডিভাইসের নাম, কোন শহর, আইপি কত, কোন ব্রাউজার, কোন অপারেটিং সিস্টেম তা দেখাবে।

এবার ওই আগের কম্পিউটার লগআউট করতে End Activity ক্লিক করুন তাহলেই Computer থেকে লগআউট হয়ে যাবে। তবে অন্যের মোবাইল বা কম্পিউটার দিয়ে ফেসবুকে লগইন করার সময় কখনোই ‘Keep me login’-এ ক্লিক করবেন না এবং পাসওয়ার্ড ও সেভ করবেন না।

No comments