ব্রেকিং নিউস

Windows 8,8.1 এর activator সমস্যা এবং সমাধান


উইন্ডোজ ৮ এবং ৮.১ নিয়ে নতুন করে কিছু বলার নেই, মাইক্রোসফটের নতুন এই অপারেটিং সিস্টেম সম্পর্কে কম বেশি সবাই জানি। গত বছর মাইক্রোসফট তাদের উইন্ডোজ এর নকশায় বড় ধরনের পরিবরতন করে উইন্ডোজ ৮ রিলিজ করে, এই নকশায় স্টার্ট বাটন থেকে শুরু করে ডট নেট ৩.৫ সহ আর অনেক কিছু বাদ দিয়ে দেয়া হয়, এবং সিকিউরিটি তে আনা হয় অনেক পরিবর্তন। স্টার্ট বাটন/মেন্যু আর ডট নেট ৩.৫ না থাকায়, ইন্টারফেস পরিবর্তনের কারনে কিছুটা জটিল অবকাঠামোর জন্য শুরুতে ইউজারদের কঠোর সমালোচনার মুখে পরতে হয় মাইক্রোসফট কে। তবে উইন্ডোজ ৮ এর শক্তিশালী সিকিউরিটি আর দুর্দান্ত পারফর্মেন্স এর কাছে সেসব সমালোচনা চাপা পরে যায়। জনপ্রিয় হয়ে ওঠে উইন্ডোজ ৮।এবছরের ১৭ অক্টোবর মাইক্রসফট উইন্ডোজ ৮ এর নতুন সংস্করণ৮.১ রিলিজ করে। নতুন ফিচারস,ইজি বুটিং, উন্নত সিকিউরিটি আর দ্রুত প্রসেসিং এর জন্য উইন্ডোজ ৮.১ বর্তমানে সবারই প্রিয়।



windows ৮/৮.১ এর আরও অনেক সুবিধা আছে যেগুলো আগের অপারেটিং সিস্টেম গুলোতে নাই। আমার কাছে সবচেয়ে বেশি ভাল লাগে এর ডিফল্ট এপ্স গুলো, অনেকের কাছে এটাকে ঝামেলা মনে হতে পারে। স্বাভাবিক , একেক জনের চয়েস একেক রকম হবে এটাই ভাল ।


এত ভাল গুনাবলি থাকার পরও এই নতুন অপারেটিং সিস্টেম নিয়ে ঝামেলায় পরেন নি, এমন ইউজার খুব কম আছেন। আর এ সমস্ত সমস্যার সমাধান করতে না পেরে অনেকেই চলে গেছেন আগের পুরোনো উইন্ডোজে ।


সমস্যা এবং সমাধানে যাওয়ার আগে বলে নেওয়া ভাল যে, উইন্ডোজের আগের ভার্সন গুলো যে কার্নেল উপর ভিত্তি করে করে নির্মাণ করা হয়েছিল, উইন্ডোজ ৮/৮.১ সম্পূর্ণ ভিন্ন কার্নেল ব্যাবহার করে নির্মাণ করা হয়েছে। তাই আপনাকে কিছুটা পরিবর্তন মানসিকতা নিয়ে এগুতে হবে।



সমস্যা নাম্বার একঃ windows activation:

সমাধানঃ


No comments