ব্রেকিং নিউস

উইন্ডোজ সিস্টেম টিপস পর্ব - ১৫ বিরক্তিকর উইন্ডোজের অটো আপডেট বন্ধ করে দিন চিরতরে।


সবাইকে সালাম জানিয়ে ৪ মাস পর আবারো ফিরে এসে শুরু করলাম আজকের সম্ভাব্য সস্তা মানের (যার জানেন তাদের জন্য) একটি টিউন। যেহেতু টিউনটি আমি করতিছি সেহেতু আমি নিজেকে টিউনার দাবী করতিই পারি, সত্যি কথা হলো টিউনটির জন্য ধন্যবাদ পাওয়ার যোগ্য হলেন টিউনার ”আবির আহমেদ ভাই”। কারন আমার আজকের টিউনটি উনারি একটি টিপ্স থেকে কপি করা যা আমি সাহায্য চাওয়ার পর উনি আমাকে সমাধানটি দিয়েছিলেন। আবির ভাই আপনাকে ধন্যবাদ। অনেক বক বক করে ফেললাম। এবার মূল কথায় আসি। উইন্ডোজের অটো আপডেটটা খুবি বিরক্তিরক একটা বিষয় (যারা ভুক্তভোগী তাদের জন্য)। যখনি আপনি কিম্পিউটার শাটডাউন দিতে যাবেন তখনি অটো আপডেট নিতে থাকে যা কিছু সময় ১৫-৩০ মনিটেরও অধিক সময় ধরে হয়ে থাকে। সবচেয়ে বড় সমস্যা আপনি এই সময় যদি সিপিও এর পাওয়ার বাটন দিয়ে কম্পিউটার অফ করতে চান সে ক্ষেত্রে উইন্ডোজ নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে যার ফলে নতুন করে উইন্ডোজ সেটাপ দিতে হয়। তাই উল্লেখিত সমস্যাটি কিভাবে সমাধান করবেন নিম্মে তার বর্ণনা করা হলো। প্রখমে টাস্কবারে রাইট বাটন ক্লিক করুন নিচের মত দেখবেন………………..
1
এবার আপনি start task manager এ ক্লিক করুন নিচের মত দেখবেন………………………………..
2
এবার আপনি services এ ক্লিক করুন নিচের মত দেখবেন……………………………….
3
এবার আপনি services এ ক্লিক করুন নিচের মত দেখবেন…………………………………..4

এবার এখান থেকে windows update এ ডাবল ক্লিক করুন নিচের মত দেখবেন………………………………..
5
এবার আপনি startup type থেকে disabled সিলেক্ট করে stop এ ক্লিক করুন তারপর apply এবং ok করুন। ব্যাস আপনার কাজ শেষ। আপনার সমস্যাটি চিরদিনের জন্য বন্ধ হয়ে যাবে যতক্ষণ না পুনরায় উইন্ডোজ সেটাপ দিবেন।
তাহলে আজকের মত বিদায়, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

No comments