ব্রেকিং নিউস

কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব - ৬ কম্পিউটারে ভাইরাস ঢুকা বন্ধ করুন


যাদের প্রতিদিন অসংখ্যবার কম্পিউটারে পেনড্রাইভ কিংবা মেমোরি কার্ড ব্যবহার করতে হয়, তাদের জন্য একটি দারুন সফটওয়্যার। যা দিয়ে আপনার কম্পিউটার, মেমোরি কার্ড ও পেন ড্রাইভকে রাখতে পারেন অটো রান ভাইরাস থেকে মুক্ত। এটির নাম হচ্ছে Panda USB

Vaccine, খুব ছোট একটি সফট। মাত্র ১ মেগাবাইট। হা একবার ভ্যাকসিন দিন আর অটো রান থেকে মুক্ত থাকুন সারা জীবন, যতদিন অপারেটিং সিস্টেম বা পেন ড্রাইভকে ফরম্যাট দেওয়া হয়নি ততদিন থাকুন নিরাপদ।

আপনার ফ্লাশ ড্রাইভে একটি Autorun.inf ফাইল তৈরি করে ও অটোরান ভাইরাস কে প্রবেশ করতে বাধা দেয়। ফাইলটি আপনার ফ্লাশ ড্রাইভে হিডেন অবস্থায় থাকবে, যা রিনেম বা রিপ্লেস করা যাবেনা।এটি একটি ফ্রি সফট ইন্সটল করার পর একে কম্পিউটার থেকে রিমুভ করে দিতে পারেন, কেননা ততক্ষনে আপনি নিরাপদ হয়ে গেছেন। তাহলে দেরি না করে এখান থেকে ডাউনলোড এবং ইন্সটল করুন।

ইন্সটল শেষে টাস্কবার আইকনে ক্লিক করুন এখানে আপনাকে দুইটি কাজ করতে হবে, প্রথমে আপনি আপনার কম্পিউটারকে Vaccinet Computer এ ক্লিক দিন এবং দ্বিতীয় কাজ হবে আপনি যে পেনড্রাইভ বা মেমোরিতে ভ্যাকসিন প্রয়োগ করতে চান তা USB পোর্টে ঢুকিয়ে দিন ও Vaccinet USB তে ক্লিক দিন। ব্যাস কাজ শেষ।

Panda USB Vaccine ব্যবহার করুন এবং নিরাপদ থাকুন।

No comments