ব্রেকিং নিউস

কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -১ ওয়াইফাই নেটওয়াক কোন সফটয়ার ছাডা

আমরা অনেক সময় পিসি থেকে নেট সেয়ার করার জন্য ওয়াই ফাই ব্যাবহার করি। আমরা ওয়াই ফাই এর জন্য বিভিন্ন সফটয়ার ব্যাবহার করি।সফটয়ার এর সমস্যা আর নাই বললাম। আজ আমি দেখাব যে কিভাবে সফটয়ার ছাডা কিভাবে ওয়াই ফাই নেটওয়ার্ক তৈরী করবেন।



১- প্রথমে পিসি থেকে command prompt(admin) এ যান একটি বক্স আসবে। সেখানে netsh wlan show drivers(শুধু ১ম বারের জন্য) লিখুন এবং এন্টার চাপুন।

২- তার পর অনেক লেখা আসবে।ওখান থেকে hosted network support খুজে নিন। যদি সেটা yes থাকে তাহলে আপনি ওয়াই ফাই তৈরী করতে পারবেন।

৩- এর পর netsh wlan set hostednetwork mode=allow ssid=আপনারনাম (ওয়াই ফাই তে যে নাম ব্যাবহার করবেন স্পেস ছাডা key= আপনার পাসোয়াড(ওয়াই ফাই তে যে পাসোয়াড ব্যাবহার করবেন  তারপর ইন্টার চাপুন।

৪- এবার netsh wlan start hostednetwork লিখে ইন্টার চাপুন এবং কেটে বেরিয়ে আসুন।

আপনার ওয়াই ফাই তেরী হয়ে গেসে যদি ওটা লিমিটেট দেখায় তাহলে network and sharing এ গিয়ে আপনার মুল নেটোয়ার্ক এর properties e যান তার পর sharing e গিয়ে আপনার তেরী করা নেটওয়াক সিলেক্ট করুন আর দুইটি বক্স মার্ক করে রাখুন ok দিয়ে বেরিয়ে আসুন এবার আপনার ওয়াই ফাই নেট ওয়াক তেরী এবার যত খুশি কানেকশ্অন দিন  যদি বুজতে না পারেন তাহলে কমেন্ট করুন



No comments